জিটিভিতে সরাসরি ‘রিও অলিম্পিক ২০১৬’

Olimpic

শুরু হয়ে গেছে ক্রীড়া বিশ্বের সবচেয়ে মর্যাদাপূর্ণ আসর অলিম্পিক। বরাবরের মতো এবারের রিও অলিম্পেকেও বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছেন দেশ সেরা অ্যাথলেটরা। লাল-সবুজের হয়ে এবার সাত প্রতিযোগী ব্রাজিল মিশনে অবস্থান করছেন।
এবারের আসরে বাংলাদেশের হয়ে একমাত্র খেলোয়াড় হিসেবে গলফার সিদ্দিকুর রহমান ওয়াইল্ড কার্ড ছাড়া খেলার সুযোগ পেয়েছেন।
অলিম্পিকে বাংলাদেশের অন্যরা হলেন, দেশসেরা সাঁতারু মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা। শ্যুটিংয়ে কমনওয়েলথ গেমসের রূপাজয়ী আবদুল্লাহ হেল বাকি আশার আলো দেখাচ্ছেন। আরচ্যারিতে রয়েছেন শ্যামলী রায়। আর দেশের দ্রæততম মানব-মানবী স্প্রিন্টার মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার।
বিশ্বের এই সর্ববৃহৎ ক্রীড়া প্রতিযোগিতার ব্যাপারে অন্যান্য দেশের মতো বাংলাদেশের মানুষের মধ্যেও রয়েছে ব্যাপক আগ্রহ। আমাদের দেশের মানুষ ক্রীড়াপ্রেমিক। এটা বিভিন্ন খেলার অংশগ্রহণ এবং সাফল্যের মাধ্যমে বহুবার প্রমাণিত হয়েছে। অন্যবারের মতো এবারও রিও অলিম্পিকের প্রতিযোগিতাগুলো বাংলাদেশের ক্রীড়াপ্রেমী মানুষ গভীর আগ্রহ নিয়ে দেখার অপেক্ষায় আছে। আর  বাংলাদেশের প্রতিযোগীরা অংশ নেয়ায় এই আগ্রহ আরও বেড়েছে নিঃসন্দেহে। তাই গাজী স্যাটেলাইট টেলিভিশন লিমিটেড (জিটিভি) দর্শকদের কথা চিন্তা করে ‘রিও অলিম্পিক ২০১৬’-এর খেলা সরাসরি সম্প্রচার করছে।  ‘রিও অলিম্পিক ২০১৬’-এবারের আসরের এক্সক্লুসিভ অফিসিয়াল ব্রডকাস্টার জিটিভি।
‘রিও অলিম্পিক ২০১৬’ সরাসরি সম্প্রচারের পাশাপাশি চ্যানেলটি সম্প্রচার করবে অলিম্পিক নিয়ে একাধিক বিশেষ অনুষ্ঠানের। এরই ধারাবাহিকতায় সকাল ৮টা ৩০মিনিটে প্রচার হবে ‘অলিম্পিক হাইলাইটস’ বেলা ৩টায় প্রচার হবে ‘অলিম্পিক এক্সট্রা’ এবং সন্ধ্যা ৬টায় প্রচার হবে ‘অলিম্পিক ম্যানিয়া’।  প্রতিদিন রাত ২টা থেকে  ভোর ৬টা পর্যন্ত জিটিভ সম্প্রচার করছে অলিম্পিকের মূল আসরের খেলা।